সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় সাক্ষ্য দিলেন বিএনপি নেতা আমানউল্লাহ আমানসহ দুজন ২ দিন ব্যাপী কর্মী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী মানবাধিকার কর্মী ও সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবি কলারোয়া পৌর প্রেসক্লাবের নেতৃবৃন্দের কলারোয়ায় শিক্ষার মান বৃদ্ধি করনে ৫৮ সহকারী শিক্ষক নিয়োগ।।যোগদানোত্তর সংবর্ধনা কলারোয়ায় অসহায় মানুষের পাশে দাড়ালেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি সাতক্ষীরায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা সাতক্ষীরা জেলা রোভারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত তালায় শিশু নির্যাতনের ঘটনায় গ্রেফতার-২

মুজিববর্ষে বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষনার দাবিতে বাশিস’র সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৪ বার পড়া হয়েছে

বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের দুর্নীতি ও বাশিস সভাপতি নজরুল ইসলাম (রনি) এর বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। বুধবার বেলা ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাশিস কেন্দ্রিয় কমিটির অতিরিক্ত সহাসচিব ও সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক অরূপ সাহা বলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি দীর্ঘদিন ধরে বেসরকারি শিক্ষা ব্যবস্থার দ্বৈতনীতি পরিহারের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছে। স্বাধীনতার পঞ্চাশ বছর পরও বঙ্গবন্ধুর সোনার বাংলায় তার চেতনায় ধারনকৃত অবৈতনিক শিক্ষা ব্যবস্থার অঅজু পরিবর্তন ঘটেনি। মাস্টার্স পাশ করা একজন শিক্ষকের ১২৫০০ টাকা বেতন, ১০০০ টাকা বাড়ি ভাড়া ও  ৫০০ টাকা চিকিৎসা ভাতা এবং দীর্ঘ ১৭ বছরের ঘুনেধরা ২৫% উৎসব ভাতা আজও পরিবর্তন হয়নি। শিক্ষকদের এই প্রাপ্তি থেকে ১০% কল্যাণ এবং অবসরে কেটে নেয়া হয়। যা শিক্ষক কর্মচারীদের চাকুরী শেষে প্রাপ্তির কথা থাকলেও মৃত্যুর আগ পর্যন্ত তার সঞ্চিত অর্থ প্রাপ্তির ক্ষেত্রে অনিশ্চয়তা দেখা দেয়। শিক্ষক ও কর্মচারীদেও সারাজীবনের সঞ্চিত অর্থ কালো বিড়ালের থাবায় আজ বিপর্যস্ত। বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম (রনি) নেতৃত্বে জাতীয়করণের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম চলছে।

তিনি আরো বলেন, শিক্ষকদের অবসর সুবিধা ও কল্যাণ  ট্রাস্টের দুর্নীতির বিষয়টিও সমগ্র শিক্ষক কর্মচারীদের মনে অনিশ্চয়তা দেখা দিলে শুরু হয় অনলাইনে আন্দোলন। এমতাবস্থায় বিষয়টি খতিয়ে দেখার জন্য নজরুল ইসলাম (রনি)’র নেতৃত্বে দুর্নীতি দমন কমিশন সহ প্রধানমন্ত্রীর নিকট আবেদন করা হয়। কিন্তু জাতীয়করণ আন্দোলনকে থামিয়ে দেয়ার জন্য বাশিস সভাপতি রনি স্যারকে বভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করা হয়। ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হককে ভুল বুঝিয়ে ডিও লেটার সংগ্রহ কওে রনি স্যারের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ দাখিল করা হয়। এঘটনায় শিক্ষক সমাজে ক্ষোভের সৃষ্টি হয়েছে। রনির নেতৃত্বে সারা বাংলা শিক্ষক সমাজ ঐক্যবদ্ধ হয়েছে। জাতীয়করণ আন্দোলনও আরো বেগবান হয়েছে। বাশিস সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে আমরা এহেন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

বাশিস জেলা সম্পাদক অরূপ সাহা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেত্রীত্বে বাংলাদেশের বর্তমান জিডিপি’র হার যেখানে শক্তিশালী অবস্থানে সেখানে শিক্ষাক্ষেত্রে বরাদ্দের পরিমান অত্যান্ত নাজুক। এবিষয়ে তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করেন।

বি: দ্র: প্রতিবেদনটি সাতক্ষীরা প্রেসক্লাবের ই-মেল থেকে প্রেরণকৃত।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: SHAMIR IT
themesba-lates1749691102
error: Content is protected !!